Home Page

Id No...717

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Electrical and Electronic/Mechanical Engineering
Location :DHAKA

ক্যামেরায় সেরা স্মার্টফোন

Not Verified Yet...Plz, wait a while……


খুব কম সময়ের মধ্যেই স্মার্টফোনের রাজ্যে আধিপত্য বিস্তার করে ক্যামেরা প্রযুক্তি। ফোনে কতগুলো ক্যামেরা থাকবে আর সেগুলো কত ভালো, স্মার্টফোন নির্মাতাদের মধ্যে প্রতিযোগিতা যেন একটি বিষয়কে কেন্দ্র করেই আটকে আছে কয়েক বছর ধরে। এক ফোনেই পাঁচ-সাতটা ক্যামেরা এখন অবাক করার মতো কিছু নয়। আবার ফোনের ক্যামেরার সফটওয়্যারগত ভেলকিবাজিও চলে সমান তালে। এমন প্রতিযোগিতার ক্যামেরায় সেরা কে, সে কথাই থাকছে এখানে। লিখেছেন শাওন খান। গত বছর শুধু ক্যামেরার জন্যই বাজারে টেক্কা দিয়ে এগিয়ে ছিল গুগলের পিক্সেল ২ মডেলের ফোন। চলতি বছরেও সেই স্থান ধরে রেখেছে পিক্সেলের উত্তরসূরি গুগল পিক্সেল ৩ মডেলটি। স্মার্টফোনের ক্যামেরার সব দিক মিলিয়ে বর্তমান বাজারের সেরা ক্যামেরা ফোন এটি। আর সেটা সম্ভব হয়েছে গুগলের কৃত্রিম বুদ্ধিমত্তার ক্যামেরা প্রযুক্তির জন্য। স্থান, বস্তু ও আলোর পরিমাণ অনুযায়ী নিজ থেকেই ক্যামেরার কার্যকলাপ ঠিক করে নিতে সক্ষম ফোনটি। ফোনের পেছনে একটি ১২.২ মেগাপিক্সেল ও সামনে দুটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

তিন ক্যামেরার সেরা স্যামসাং গ্যালাক্সি এস১০ প্লাস

সব সময় বেশি বেশি মানেই ভালো কিছু তেমনটা নয়। তবে স্যামসাংয়ের একটি বাড়তি ক্যামেরা ফোনটিকে শীর্ষে নিয়ে গিয়েছে তিন ক্যামেরার স্মার্টফোনের তালিকায়। এর পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি ও ১২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। তিনটি ক্যামেরারই আলাদা বৈশিষ্ট্য রয়েছে। স্যামসাং গ্যালাক্সি সিরিজের দশম বার্ষিকীতে বের হওয়া ফোনটি ভালো মানের ডিএসএলআর ক্যামেরাকেও বাজিমাত করে দিতে পারে। তিন ক্যামেরার মেলবন্ধনে ট্রু-ডেপথ ছবি তোলা সম্ভব ফোনটি দিয়ে। রয়েছে ৬.৪ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে।

অ্যাপলের সেরা আইফোন টেনএস ম্যাক্স
অ্যাপল-ভক্তদের অনেকেরই অন্য স্মার্টফোনের প্রতি মিষ্টি-শত্রুতা ভাব রয়েছে। বাজারে থাকা বেশ কয়েকটি মডেলের আইফোনের মধ্যেই যদি বেছে নিতে হয় সেরা ক্যামেরার ফোন, তবে সেটি আইফোন টেনএস ম্যাক্স। অ্যাপলের সর্বশেষ নতুন নকশার আইফোন টেন ক্যামেরা নিয়ে সন্তুষ্টি ছিল না গ্রাহকদের। ছবিতে প্রয়োজনের চেয়ে বেশি আলো ধারণ করত ফোনটি। সেই সমস্যা মিটিয়ে বাজারে এসেছে আইফোন টেনএস ম্যাক্স। পেছনের ১২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরার একটি রয়েছে টেলিফটো লেন্স। অর্থাৎ ছবি তোলার সময় জুম করলে লেন্স ছবির অবস্থার পরিবর্তন ঘটায়। আর প্রায় অসাধারণ সেলফি তুলতে রয়েছে ৭ মেগাপিক্সেলের ক্যামেরা।

বাজেট ফোনের সেরা নকিয়া ৭.১
বাজার প্রতিদ্বন্দ্বিতায় বিলুপ্তপ্রায় নকিয়া প্রমাণ করেছে, ভালো ক্যামেরার জন্য হাজার ডলার খরচ করতে হবে এমনটা নয়। হাতের নাগালের দামেও পাওয়া যাবে ভালো ক্যামেরা। বাজারে থাকা নকিয়ার ৭.১ মডেলটি এখনো মধ্যম দামের ফোনগুলোর মধ্যে সেরা ক্যামেরা। ৩৫০ ডলার মূল্যের এই ফোনটির পেছনেই রয়েছে তিনটি ক্যামেরা। দুটি ১২ মেগাপিক্সেলের এবং একটি ৫ মেগাপিক্সেলের। ৫.৮ ইঞ্চি পর্দার ফোনটির সামনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

অপটিক্যাল জুমের সেরা হুয়াওয়ে ম্যাট ২০ প্রো
স্যামসাং গ্যালাক্সি এস১০-এর অনেক আগেই তিন ক্যামেরার ফোন বাজারে আনে প্রতিদ্বন্দ্বী হুয়াওয়ে। তিনটি ভিন্নধর্মী লেন্সের হুয়াওয়ে ম্যাট ২০ প্রো গ্রাহক আকর্ষণ করে এর সেরা অপটিক্যাল জুমের কারণে। পেছনে তিন ক্যামেরায় রয়েছে একটি ৪০ মেগাপিক্সেল মূল ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স ক্যামেরা এবং আরেকটি ২০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স। আর সবকিছুকে অন্যমাত্রায় নিয়ে গেছে এর তিন গুণ বেশি অপটিক্যাল জুম।

Source: Plz, click here to show




উত্তর কোরিয়ার নেতা কিম জং–উনের সাম্প্রতিক চীন সফরকালে তাঁর পাশে এক নারীকে দেখা যায়। তাঁকে নিয়ে বিশেষ করে চীনাদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। আন্তর্জাতিক গণমাধ্যমেরও নজর কাড়েন তিনি। তাঁর সম্পর্কে নানা আঙ্গিকে সচিত্র খবর বেরিয়েছে। এসব খবরের বদৌলতে ‘রহস্যময়ী’ নারীর তকমা পেয়েছেন তিনি।***** info@selltoearn.com***

স্বাধীনকথা মিডিয়া

Kaliakair, Gazipur, Dhaka, Bangladesh.
http://www.selltoearn.com

প্রধান উপদেষ্টা সম্পাদক: Selltoearn.com

E-mail:selltoearnmoney@gmail.com

উপদেষ্টা সম্পাদক: Selltoearn.com

কারিগরি সহযোগীতায় :
হেমাস আইটি http://www.selltoearn.com

E-mail: info@selltoearn.com

স্বাধীনকথা মিডিয়া

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত স্বাধীনকথা মিডিয়া