Home Page

Id No...276

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 info@selltoearn.com
News Type : Electrical and Electronic/Mechanical Engineering
Location :SYLHET

এসএসসি পরীক্ষায় পায়ে লিখে এবারও জিপিএ-৫



দুই হাত অচল, কিন্তু পা দুটি সচল। জন্মগত শারীরিক এই প্রতিবন্ধকতা আজিজুল হক মুন্নার। এ নিয়ে চলতে-ফিরতে কোনো সমস্যা হয় না তার। পরিবারের সদস্যরা তাই তাকে স্কুলে ভর্তি করে দিয়েছিলেন। হাতে নয়, পা দিয়ে লেখা রপ্ত করে আজিজুল। পায়ে লিখেই প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপি-৫ পেয়ে প্রথম তাক লাগিয়ে দিয়েছিল সে। এবার একইভাবে পায়ে লিখে এসএসসিতে জিপিএ-৫ পেল আজিজুল। এবারের এসএসসি পরীক্ষায় সিলেটের দক্ষিণ সুরমার সৈয়দ কুতুবজালাল উচ্চবিদ্যালয় থেকে অংশ নেওয়া ১০৫ জন শিক্ষার্থীর মধ্যে একজন ছিল আজিজুল। পাস করেছে ৯৭ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে আজিজুলসহ জিপিএ-৫ পেয়েছে আরও তিনজন। সৈয়দ কুতুবজালাল বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল করিম প্রথম আলোকে বলেন, বিজ্ঞান বিভাগ থেকে আজিজুল পরীক্ষা দিয়েছে। ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত আজিজুলের ক্লাস রোল ১ ছিল। তাকে কেউ টপকাতে পারেনি। দক্ষিণ সুরমার খালেরমুখ গ্রামে বসবাসকারী আজিজুলের মা-বাবা দুজনই শিক্ষক। তিন ভাইবোনের মধ্যে সে দ্বিতীয়। দুই হাত সরু হওয়ায় কোনো কাজ করতে পারে না সে। কিন্তু পড়াশোনায় আগ্রহ দেখে মা-বাবা তাকে বিদ্যালয়ে ভর্তি করে দেন। বাঁ হাতের সঙ্গে বাঁ পা এক করে লিখে সে। লিখতে কষ্ট ও সময় দুটোই তো বেশি লাগার কথা-এমন প্রশ্নের জবাবে আজিজুল বলে, ‘অভ্যাস অইগেছে।’ পরীক্ষার সময় দেখা গেছে, তার লেখা অন্য শিক্ষার্থীদের হাতের লেখার চেয়ে সুন্দর। পড়াশোনা শেষে বড় হয়ে বিজ্ঞানী হতে চায় আজিজুল। পা দিয়ে দীর্ঘ সময় লিখতে গিয়ে প্রায়ই শারীরিক সমস্যায় পড়তে হয় আজিজুলকে। এ জন্য চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন বাবা ফজলুল হক। চিকিৎসকেরা জানিয়েছেন, দুই হাতে একটি অস্ত্রোপাচারের পর আজিজুলের হাত সচল হওয়ার সম্ভাবনা আছে। কিন্তু আর্থিক সংগতি না থাকায় ব্যয়বহুল এ চিকিৎসা করাতে পারছেন না তিনি।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...97

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 info@selltoearn.com
News Type : Electrical and Electronic/Mechanical Engineering
Location :DHAKA

শাওমির নতুন স্মার্টফোন



চীনের স্মার্টফোন নির্মাতা শাওমি পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোন এমআই ৭ তৈরিতে কাজ করছে। এ বছরের জুন নাগাদ নতুন ওই ফোনের ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি। নতুন ওই ফোন ঘিরে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটগুলোয় প্রতিবেদন প্রকাশিত হচ্ছে। গুঞ্জন রয়েছে, এমআই ৭ স্মার্টফোনটির ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। সম্প্রতি চীনের সামাজিক যোগাযোগের মাধ্যম ওয়েবুর এক পোস্টে এমআই ৭ সম্পর্কে তথ্য প্রকাশিত হয়। তাতে বলা হয়, নতুন ফোনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত উন্নত ক্যামেরা থাকবে। এর ক্যামেরা রেডমি নোট ৫ প্রোর মতো হতে পারে। ফোনটির পেছনে আইফোন টেনের মতো গ্লাস ব্যাক প্যানেল থাকতে পারে। প্রায় বেজেলহীন স্মার্টফোনটির পেছনে এলইডি ফ্ল্যাশের ১৬ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা, ইউএসবি টাইপ সি, ৩ হাজার ১৭০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকবে। অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমের ফোনটির ওপরে এমআইইউআই ৯ ইন্টারফেস থাকবে। ৬ জিবি র‍্যামের ফোনটিতে ব্যবহৃত হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। নতুন স্মার্টফোনটির দাম সম্পর্কে বা অন্য দেশে কবে নাগাদ আসতে পারে, সে সম্পর্কে কোনো তথ্য আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি শাওমি কর্তৃপক্ষ। তথ্যসূত্র: এনডিটিভি।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...75

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 info@selltoearn.com
News Type : Electrical and Electronic/Mechanical Engineering
Location :DHAKA

Electronics home appliances’ new brand Vigo launched



DHAKA: Vigo, an electronics home appliances brand of modern technology and attractive design, was launched at a program at RAOWA convention hall in the capital on Sunday (December 11). Managing director of RFL R N Paul unveiled the new brand. Customers will have the opportunity to buy Vigo brand’s TV, refrigerator, air conditioner, air cooler, iron, blender, induction cooker, electric kettle, rice cooker, washing machine and other electronics products of 13 categories at affordable prices. R N Paul said already Vigo products are available at Best Buy including some other electronics showrooms around the country. To reach customers’ doorstep, we will set up Vigo outlets and appoint dealers in the remote areas. “We will ensure after-sale service of Vigo products and keep trying to give the customers products of utmost quality. Vigo products will gain customer’s confidence”, he hoped. Executive director Prodip Kumar Poddar, senior general manager (sales) Toukirul Islam and head of marketing of Durable Plastics Limited Muhammad Rashed Ul Alam were present at the program. BDST: 1956 HRS, DEC 11, 2016 BD

Source: Plz, click here to show
--------------------------------
Next 10 Records

স্বাধীনকথা মিডিয়া

Kaliakair, Gazipur, Dhaka, Bangladesh.
http://www.selltoearn.com

প্রধান উপদেষ্টা সম্পাদক: Selltoearn.com

E-mail:selltoearnmoney@gmail.com

উপদেষ্টা সম্পাদক: Selltoearn.com

কারিগরি সহযোগীতায় :
হেমাস আইটি http://www.selltoearn.com

E-mail: info@selltoearn.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত স্বাধীনকথা মিডিয়া