“Read not to contradict or confute but to weigh and consider” Selltoearn.com Training Center (STC) (An Offline & Online Multi-Media Learning Academy) ** Training Feature: 1. Natural Standard Spoken English (Course Fee: 2000/-) 2. IELTS (Course Fee: 2000/-) 3. Graphic Design (Course Fee: 2000/-) 4. Web Design & Development (Course Fee: 2000/-) 5. Video Editing & 3D Animation (Course Fee: 2000/-) 6. Microsoft Office & Computer Fundamentals (Course Fee: 2000/-) 7. Outsourcing & Freelancing (Course Fee: 2000/-) 8. SEO & Digital Marketing (Course Fee: 2000/-) 9. Skill & Career Development with Head Hunting (Course Fee: 2000/-) 10. General & Professional English (Course Fee: 2000/-) ** Course Fee: 2000/- ** Total hours: 18 ** Total days: 3 (6 hours, each day) To Register: Please, Visit the below link: http://www.selltoearn.com/postbiography.php or Click the Source link below ** Feel free, if necessary: Mobile: 01823660266/01920325316 For finally admission, send your updated cv through the below E-mail address: E-mail: selltoearn.com@gmail.com, info@selltoearn.com Facebook Page: www.facebook.com/Selltoearnnow Website: www.selltoearn.com Address: Center Pont Concord Tower, Tejgaon, Farmgate, Dhaka-1215. “Life is short but Art is long” N.B.: If you are unable to attend our class location, We shall go to your chosen location to take classes. “Many Many Thanks to All” ******info@selltoearn.com***

Home Page

Id No...605

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Entertainment/Recreation
Location :ABROAD

কমিক দুনিয়ায় চমকে দেওয়া হিরো স্ট্যান লি!

Not Verified Yet...Plz, wait a while……

অনেক নায়ক সৃষ্টি করেছেন স্ট্যান লি। সেই নায়কদের নানা কীর্তিকলাপ এক সময় শুধুই ছাপাখানা থেকে বের হতো। ধীরে ধীরে রূপালি পর্দায় রাজত্ব বিস্তার করেছে স্ট্যান লি’র তৈরি সুপার হিরোরা। ছবি: রয়টার্সঅনেক নায়ক সৃষ্টি করেছেন স্ট্যান লি। সেই নায়কদের নানা কীর্তিকলাপ এক সময় শুধুই ছাপাখানা থেকে বের হতো। ধীরে ধীরে রূপালি পর্দায় রাজত্ব বিস্তার করেছে স্ট্যান লি’র তৈরি সুপার হিরোরা। ছবি: রয়টার্সনাহ্, তিনি ব্রুস লির আত্মীয় নন। হংকংয়ের কিংবদন্তী এই মারকুটের মতো মার্শাল আর্টেও দক্ষ ছিলেন না। ছিলেন না কোনো সিনেমার নায়কের চরিত্রে। কিন্তু অনেক নায়ক সৃষ্টি করেছেন। সেই নায়কদের নানা কীর্তিকলাপ এক সময় শুধুই ছাপাখানা থেকে বের হতো। ধীরে ধীরে রূপালি পর্দায় রাজত্ব বিস্তার করেছে স্ট্যান লি’র তৈরি সুপারহিরোরা। কমিকস আর হলিউড মিলিয়ে বিশ্বব্যাপী শত শত কোটি ডলারের ব্যবসা করছে তারা।

স্ট্যান লি’র পুরো নাম স্ট্যানলি মার্টিন লাইবার। ব্রুস লি’র সঙ্গে এই লি’র একটি জায়গায় মিল আছে। দুজনই কর্মক্ষেত্রে নিজেদের নামে কিছুটা অদল-বদল করেছিলেন। বাবা-মায়ের দেওয়া নাম বদলের পর মার্শাল আর্টের গুরু ও বিখ্যাত মুভি স্টার হিসেবে ‘ব্রুস লি’ নামটিই পরিচিতি পায়। ব্রুসের পরিবার প্রদত্ত নামটি বেশ বড়সড় ও কিছুটা কাঠখোট্টা। ঠিক সেভাবেই স্ট্যানলি হয়ে যায় স্ট্যান লি। পরিবর্তিত নামে এতটাই জনপ্রিয়তা পেয়ে যান মার্ভেল কমিকসের এই কর্তা যে, শেষমেষ আইনিভাবে সিদ্ধ করতে হয়েছিল নতুন নামটি। বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, ১৯২২ সালে আমেরিকায় স্ট্যান লি’র জন্ম। দরিদ্র ইহুদি পরিবারে জন্ম নিয়ে শৈশব থেকেই সংগ্রামের মুখোমুখি হতে হয়েছিল তাঁকে। বিরূপ পরিস্থিতিতে লড়ে যাওয়ার সেই প্রত্যয় থেকেই হয়তো লড়াকু সুপারহিরোদের চরিত্র সৃষ্টিতে উৎসাহী হয়েছিলেন তিনি। মাত্র ১৭ বছর বয়সে কমিকস লেখা শুরু করেছিলেন স্ট্যান লি। সেটি ১৯৪১ সালের ঘটনা। বাকিটা ইতিহাস। কাজ শুরুর এক বছরের মাথায় সংশ্লিষ্ট বিভাগের সম্পাদক হয়েছিলেন স্ট্যান লি! শুরুতে যে টাইমলি পাবলিকেশন্সে কাজ জোটাতে গলদঘর্ম হয়েছিল, সেই প্রতিষ্ঠানকে মার্ভেল কমিকসে পরিণত করেন স্ট্যান—যা কিনা কমিক বিশ্বের ধারণাটাই পাল্টে দিয়েছে।

স্ট্যান লি’র সৃষ্ট চরিত্র কত? কমিকবুকের হিসাব অনুযায়ী, সংখ্যাটি শতাধিক। ফ্যান্টাস্টিক ফোর, স্পাইডারম্যান, অ্যাভেঞ্জারস, এক্স ম্যান, ব্ল্যাক প্যান্থার, আয়রন ম্যান, ডেয়ারডেভিল, হাল্ক, থর—স্ট্যান লি’র তৈরি সুপারহিরোর তালিকা বেশ লম্বা। শুধু হিরো নয়, আলোচিত অনেক ভিলেন চরিত্রও তৈরি করেছেন তিনি। এক কথায়, গত শতাব্দীর ষাট, সত্তর ও আশির দশকের কমিক জগতের বেশির ভাগ চরিত্রকেই ফুটিয়ে কালি ও কলমে ফুটিয়ে তুলেছেন এই ব্যক্তি। আর তাতে আলোকিত হয়েছে শিশুদের শৈশব। এক পর্যায়ে শৈশবের গণ্ডি ছাড়িয়ে তার রচিত কমিকস গেছে বহুদূর। মূলত শিশুদের জগৎ থেকে সব বয়সের মানুষের মধ্যে কমিকসকে জনপ্রিয় করে তোলার নেপথ্যের কারিগর লি। তবে কমিক লেখা শুরুর পর থেকেই যে লি’র জীবন প্রাপ্তিতে ভরে গেছে, তা কিন্তু নয়। হোঁচট খেতে হয়েছে অনেকবার। সবচেয়ে বড় সমস্যার মুখোমুখি হয়েছিলেন বয়স চল্লিশের কোঠায় আসার পর। ততদিনে ২০ বছর ধরে কমিক লেখার অভিজ্ঞতা হয়ে গেছে তাঁর। এতেই তাঁর মনে হচ্ছিল, কমিক লেখার জন্য বয়সটা বড্ড বেশি হয়ে গেছে! ঠিক সেই সময়ই পাশে পেয়েছিলেন স্ত্রী জোয়ানকে। সহধর্মিণী বলেছিলেন, কমিক লেখার ক্ষেত্রে লি যেন নিজের ইচ্ছাকে গুরুত্ব দেন। তাতেই যেন সঠিক পথের দিশা খুঁজে পান লি। লিখে ফেললেন নতুন ধারার কমিকস ফ্যান্টাস্টিক ফোর। ১৯৬১ সালের এই ঘটনাই তৎকালীন বাজারের অপ্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান ডিসি কমিকসের প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রতিষ্ঠিত করে মার্ভেলকে। বদলে যায় লি’র জীবন। বদলে যায় পুরো কমিক শিল্প।
সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ডিসি কমিকস সেই সময় বাজারে এনেছিল ব্যাটম্যান, সুপারম্যান ও ওয়ান্ডার ওম্যান—এই তিনটি চরিত্র। এগুলোর ব্যবসাও ছিল মার মার কাট কাট। টিকে থাকতে হলো এর জবাব দিতেই হতো তৎকালীন টাইমলি পাবলিকেশন্স তথা মার্ভেলকে। স্ট্যান লি ঠিক সেই কাজটিই করেছিলেন। আর তাতেই কেল্লা ফতে!

ব্রিটিশ সাময়িকী ইকোনমিস্ট বলছে, লি তাঁর ক্যারিয়ার শুরু করেছিলেন কমিকসের স্বর্ণালী যুগে। মার্ভেল যখন প্রতিষ্ঠা করেছিলেন তিনি, তখন কমিকসে ছিল কিছুটা ভাটার টান। কিন্তু নতুন নতুন সুপারহিরোদের আর্বিভাব ঘটিয়ে লি সৃষ্টি করেন ‘মার্ভেল এজ অব কমিকস’। এর তোড়ে এখন তো প্রায় ভেসেই গেছে ডিসি কমিকস! আয়ের দিক থেকে ব্যাটম্যান-সুপারম্যানদের ছাড়িয়ে গেছে অ্যাভেঞ্জারস-আয়রন ম্যানরা। শুধু সিনেমা বানিয়েই এ যাবত বিশ্বজুড়ে ১৭ বিলিয়ন ডলারের ব্যবসা করেছে মার্ভেল। গার্ডিয়ান বলছে, লি’র নিজস্ব সম্পদের পরিমাণ পৌঁছে গেছে ৮০ মিলিয়ন ডলারে। ফোর্বস জানাচ্ছে, এর সঙ্গে ছাপা কমিকস, খেলনা, পোস্টার বিক্রি বাবদ সংখ্যা যুক্ত হওয়ার পর মোট ব্যবসার অঙ্কটি যে আকাশ ছোঁবে—তা বলার অপেক্ষা রাখে না।
বিশ্লেষকেরা বলছেন, স্ট্যান লি কখনোই কমিকসের মানের সঙ্গে আপোষ করতেন না। বেশির ভাগ কমিক চরিত্র সৃষ্টির ক্ষেত্রেই অন্য আরও শিল্পীর সঙ্গে কাজ করেছেন তিনি। উল্লেখযোগ্য হলেন জ্যাক কারবি, স্টিভ ডিটকো, জন রোমিটা প্রমুখ। তাঁরা সবাই মিলেই প্রতিষ্ঠা করেছেন মার্ভেল কমিকসের একাধিপত্য। কিন্তু স্ট্যান লি এঁদের সবার চেয়ে একটু আলাদা। তিনি শুধু যে কমিকসের বাজার সম্প্রসারণ করেছেন তাই নয়, একইসঙ্গে তৈরি করেছেন কমিকস অনুরাগীদের একটি বিশেষ সম্প্রদায়। পাঠকদের পাওয়া অজস ৶ চিঠির জবাব দেওয়ার চেষ্টা করতেন তিনি। ছিলেন বন্ধুবৎসল। ওই সময় সচরাচর কমিক স্রষ্টাদের দেখা পেতেন না পাঠকেরা। কিন্তু স্ট্যান লি ছিলেন ব্যতিক্রম। পাঠকদের কাছে নিজেকে পৌঁছে দিয়েছিলেন তিনি! প্রশ্ন আসতেই পারে, কেন এত জনপ্রিয়তা পেয়েছিল স্ট্যান লি’র সৃষ্টি? আদতে তিনিই প্রথম এমন সুপারহিরো তৈরি করেছিলেন, যাদের জীবন সাধারণ মানুষের মতো সমস্যায় জর্জরিত। সিএনএন বলছে, স্ট্যান লি’র সুপারহিরোরা সবাই এক সময় সাধারণ ছিলেন, পরে অসাধারণ ক্ষমতার অধিকারী হয়ে অসাধারণ হয়েছেন। এই সুপারহিরোরা শুধু পেশিশক্তির অধিকারী নয়, এদের ঘটে বুদ্ধিও আছে। স্ট্যানের এক্স ম্যান ও ব্ল্যাক প্যান্থার সিরিজে উঠে এসেছিল বৈষম্য ও তার বিরুদ্ধে লড়ার গল্প। আয়রন ম্যানে আবার দেখা যায় পুঁজিবাদ ও অস্ত্র ব্যবসার সখ্যতা। ক্যাপ্টেন আমেরিকা আবার দেশাত্মবোধকে প্রাধান্য দিয়েছে। এবার আপনিই বলুন, স্ট্যান লি’র সুপারহিরোদের আশপাশের বাস্তব ঘটনার সঙ্গে মেলাতে কারও কি অসুবিধে হওয়ার কথা?

পুরো কমিক শিল্পকে আমূল বদলে দেওয়া এই স্ট্যান লি গত সোমবার মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর। কিন্তু বয়সের এই হিসাব, মার্ভেল অধিকর্তার প্রয়োজন ফুরিয়ে যাওয়ার পূর্বাভাস দেয় না। উল্টো আরও কিছুদিন তাঁর ছায়ায় থাকার আকাঙ্ক্ষা ব্যক্ত করে। ৭০ বছর ধরে স্ট্যানের জীবনসঙ্গী ছিলেন জোয়ান। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, গত গ্রীষ্মে স্ত্রীর মৃত্যুর পর থেকেই শারীরিকভাবে বেশ ভেঙে পড়েছিলেন সুপারহিরোদের জনক। আর গত কয়েকবছর ধরেই চোখে প্রায় কিছুই দেখতেন না তিনি। ২০১৬ সালে রেডিও টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে লি জানিয়েছিলেন নিজের আক্ষেপের কথা। বলেছিলেন, বই পড়াটা বড্ড মিস করছেন তিনি!

শেষ করছি স্ট্যান লি’র একটি কথা দিয়ে। আচ্ছা, সবচেয়ে বড় ক্ষমতা বা সুপারপাওয়ার কি? স্ট্যানের মতে, ভাগ্য। তাঁর জবানিতে, ‘কারণ, যদি আপনার সঙ্গে সৌভাগ্য থাকে, তখন সব আপনার মন মতোই হবে।’

অবশ্য বাবাকে হারিয়ে সন্তানদের (সুপারহিরো) যে দুর্ভাগ্য বরণ করে নিতে হয়েছে, তা নিশ্চিত। আয়রন ম্যানেরা এবার বক্স অফিসে কোনো তালগোল না পাকালেই হয়! তখন কিন্তু ‘মার্ভেলাস’ স্ট্যান লি’কে বড্ড মনে পড়বে।
Source: Plz, click here to show
--------------------------------

Id No...604

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Entertainment/Recreation
Location :ABROAD

রাখিকে তুলে আছাড় মারল কে?

Not Verified Yet...Plz, wait a while……

রাখি সাওয়ান্ত আইটেম গার্ল হিসেবে পরিচিত। তবে শুধু ক্যামেরার সামনেই নয়, নানা ধরনের মঞ্চে নাচ করেন তিনি। সম্প্রতি ঝুঁকিপূর্ণ এক মঞ্চে নাচ করতে গিয়ে ভয়াবহ এক অভিজ্ঞতার শিকার হয়েছেন এই বলিউড আইটেম গার্ল। তাঁকে তুলে আছাড় মেরেছেন একজন নারী রেসলার। আহত রাখিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রোববার ভারতের পঞ্চকুলা শহরের তাউ দেবীলাল স্টেডিয়ামে এক রেসলিং রিংয়ে নাচ করতে গিয়েছিলেন রাখি সাওয়ান্ত। নাচ করার ফাঁকে এক নারী রেসলার এগিয়ে এসে তাঁকে মারপিটের আমন্ত্রণ জানান। রাখি বলেন, ‘আমি একজন নৃত্যশিল্পী, পারলে নাচে আমাকে হারাও।’ এরপর দুজনেই নাচ শুরু করেন। অল্প সময়ের মধ্যে দুজনের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়ে যায়। একসময় নারী রেসলার রাখিকে দুহাতে ওপরে তুলে মেঝেতে আছাড় দেন। তারপর রাখিকে দুই পায়ের ফাঁকে রেখে নাচতে শুরু করেন ওই রেসলার। ওই সময় রাখি নিস্তব্ধ হয়ে পড়ে ছিলেন। মারাত্মক আহত রাখি সাওয়ান্তকে জিরাকপুর হাসপাতালে নেওয়া হয়। সূত্র জানিয়েছে, রাখির অবস্থা স্থিতিশীল। তবে তিনি মেরুদণ্ডে খুব ব্যথা পেয়েছেন। জানিয়েছেন, পাকস্থলীতেও ব্যথা রয়েছে তাঁর। এ বিষয়ে মুখ খুলছেন না ওই রেসলিংয়ের আয়োজকেরা। এর আগে বলিউড তারকা তনুশ্রী দত্তকে মিথ্যাবাদী বলে খবরের শিরোনাম হন রাখি সাওয়ান্ত। ২০০৮ সালে বলিউড অভিনেতা নানা পাটেকরের কাছে যৌন হয়রানির শিকার হয়েছিলেন তনুশ্রী। সম্প্রতি সেই ঘটনা প্রকাশের মাধ্যমে ভারতে #মি টু আন্দোলনের সূচনা করেন তিনি। সে প্রসঙ্গে রাখি বলেছিলেন, নানা পাটেকরের ব্যাপারে তনুশ্রী দত্ত মিথ্যা বলেছেন। ঘটনা সত্য হলে তা এত দিন পর কেন প্রকাশ করলেন তিনি। জবাবে রাখির বিরুদ্ধে মানহানির মামলা করেন তনুশ্রী দত্ত। ট্রিবিউন ইন্ডিয়া, ইন্ডিয়ান এক্সপ্রেস
Source: Plz, click here to show
--------------------------------

Id No...603

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Culture & Literature
Location :DHAKA

দ. এশিয়ায় প্রথম গণহত্যা-নির্যাতন জাদুঘর হচ্ছে বাংলাদেশে

Not Verified Yet...Plz, wait a while……

ঢাকা:
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশেই সর্বপ্রথম ১৯৭১ সালের গণহত্যা-নির্যাতন নিয়ে আর্কাইভ ও জাদুঘর নির্মাণ করবে সংস্কৃতি মন্ত্রণালয়। ৩৩ হাজার ৫৯০ বর্গ কিলোমিটার আয়তনে ছয়তলা বিশিষ্ট জাদুঘর নির্মাণে মোট ব্যয় হবে ২৮ কোটি ১৩ লাখ ২৮ হাজার টাকা। ২০১৮ সালের ডিসেম্বর থেকে ২০২১ সালের জুন মেয়াদে এটি নির্মিত হবে। মুক্তিযুদ্ধের সকল ইতিহাস ঠাঁই পাবে এই ভবনে। যুদ্ধকালে ঘটে যাওয়া গণহত্যা-নির্যাতন, বধ্যভূমি, গণকবর ও নানামুখী নির্যাতনের দুষ্প্রাপ্য ও অমূল্য উপকরণ সংগ্রহ করা হবে এখানে। মুক্তিযুদ্ধের মর্মকথা দেশি ও বিদেশি দর্শনার্থীদের সামনে উপস্থাপন করতেই এই জাদুঘর নির্মাণ করা হবে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয় সূত্র বলছে, ভবনে থাকবে তিন হাজার ১০০ বর্গ মিটারের ২৪০ আসন বিশিষ্ট একুয়াস্টিক কাজসহ একটি মাল্টি পারপাস হল ও একটি লাইব্রেরি আর্কাইভ। এছাড়া একটি বিশাল পাম্প হাউসসহ থাকছে ১৫ হাজার বর্গ মিটারের একটি আন্ডারগ্রাউন্ড ওয়াটার রিজার্ভার। জাদুঘরের দ্বিতীয় তলায় এক হাজার ৬৫০, তৃতীয় তলায় দুই হাজার ৩০০ ও চতুর্থ তলায় এক হাজার ৭৩০ বর্গ মিটার আয়তন বিশিষ্ট একটি করে মোট তিনটি প্রদর্শনী গ্যালারি থাকবে। এছাড়া ৮৩০ বর্গমিটার আয়তনের একটি গ্রন্থাগার ও ডিজিটাল আর্কাইভ থাকবে। তিনটি ডিওরোমা, কিউসেক, প্রয়োজনীয় আসবাবপত্র, লাইটিং-সাউন্ড, এসি ও লিফট কেনা হবে। সেইসঙ্গে একটি ম্যুরালসহ মাইক্রোবাসও কেনা হবে। এ বিষয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) আব্দুল মান্নান ইলিয়াস বাংলানিউজকে বলেন, দক্ষিণ এশিয়ায় প্রথম ‘গণহত্যা-নির্যাতন’ জাদুঘর হচ্ছে আমাদের দেশে। সকল প্রক্রিয়া অব্যাহত আছে। মুক্তিযুদ্ধের সকল ইতিহাস এই জাদুঘরে সংরক্ষণ করা হবে। আমরা ঢাকার মধ্যে জমি খুঁজছি। তবে আগারগাঁও অথবা শিল্পকলার পেছনের স্থানে এই জাদুঘর নির্মিত হবে বলে আশা করছি। মন্ত্রণালয় সূত্র জানায়, মুক্তিযুদ্ধের প্রধান বিষয় গণহত্যা। দেশের আনাচে-কানাচে অসংখ্য বধ্যভূমি ও গণকবর। নির্যাতনের শিকার বহু নারী এখনও লোমহর্ষক স্মৃতি রোমন্থন করেন। বর্তমানে গণহত্যার বৃত্তান্ত, বধ্যভূমি ও গণকবরের কথা, এমনকি নির্যাতনের কথা বিজয়ের গৌরব-ভাষ্যে উপেক্ষিত থেকে গেছে। যার ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। আর এই গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর প্রতিষ্ঠার মধ্য দিয়ে উপেক্ষিত সেই ইতিহাস দেশে-বিদেশে প্রতিষ্ঠিত হবে। গণহত্যা, বধ্যভূমি ও গণকবর সংক্রান্ত দলিল, নথিপত্র, ছবি সংরক্ষণের কোনো বিশেষায়িত আর্কাইভ বাংলাদেশে নেই। সে কারণে জাদুঘরের সঙ্গে একটি আর্কাইভ, গ্রন্থাগার গড়ে তোলা হবে। এছাড়া যুদ্ধে গণহত্যা-নির্যাতন সম্পর্কিত অভিজ্ঞতা বিনিময়ের জন্য যেসব দেশে গণহত্যা জাদুঘর রয়েছে সেসবে জাদুঘরের পক্ষ থেকে শিক্ষা সফরেও পাঠানো হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে মুক্তিযুদ্ধকালে ঘটে যাওয়া গণহত্যা-নির্যাতন, বধ্যভূমি, গণকবর ও নানামুখী নির্যাতনের তথ্য ও উপকরণ দেশে-বিদেশে প্রদর্শন করা যাবে। মুক্তিযুদ্ধ, গণহত্যা ও নির্যাতন সংক্রান্ত ছয় হাজারেরও বেশি আলোকচিত্র সংরক্ষণ হবে এখানে। এছাড়া আড়াই হাজারের সঙ্গে চিহ্নিত বধ্যভূমিগুলো নির্দিষ্ট করতে স্মারক মানচিত্র তৈরি করা হবে। সেইসঙ্গে বাংলাদেশ ও ভারতে আর্ট ক্যাম্প করে গণহত্যা-নির্যাতনের ওপর ৩২টি শিল্পকর্মসহ মানবতাবিরোধী অপরাধে দণ্ডিতদের আদালতের রায়ের কপিও এখানে প্রদর্শন করা হবে। দুই হাজার গ্রন্থ ও নানা শ্রেণির মানুষের কাছ থেকে মুক্তিযুদ্ধের শহীদ এবং গণহত্যা নিদর্শনগুলোও সংরক্ষণ করা হবে জাদুঘরে। শিল্পকর্ম এবং একাত্তরের শহীদ বৃদ্ধিজীবীদের স্মারক চিহ্নগুলো সংগ্রহ করা হবে এতে। বিশেষ করে শহীদুল্লাহ কায়সারের ডায়েরি, ডা. আলিমের ডাক্তারি যন্ত্রপাতি, সেলিনা পারভীনের শাড়ি, মুনীর চৌধুরীর পাঞ্জাবি কিংবা সিরাজউদ্দিন আহমদের পরিধেয় কাপড়।
Source: Plz, click here to show
--------------------------------

Id No...602

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Media/Advertisement/Event Mgt.
Location :RANGAMATI

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করেন তিনি

Not Verified Yet...Plz, wait a while……

রাঙ্গামাটিতে শাহেদ জামাল বাবু (২৭) নামে এক ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ৮টার দিকে শহরের কলেজগেইট এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক বাবু ওই এলাকার জামাল উদ্দীনের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, বাবু ৯নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক। সে সাংবাদিক ও ছাত্রলীগ নেতার পরিচয় দিয়ে জায়গা দখল, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কাজ করে আসছিল। ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙ্গামাটির কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল ইসলাম জানান, আটক শাহেদ জামাল বাবুর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
Source: Plz, click here to show
--------------------------------

Id No...601

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Entertainment/Recreation
Location :ABROAD

স্পাইডারম্যান-আয়রনম্যান স্রষ্টা স্ট্যান লি আর নেই

Not Verified Yet...Plz, wait a while……

য়রনম্যান, স্পাইডারম্যান ও ব্ল্যাক প্যানথারসহ কালজয়ী সব কমিক্সের স্রষ্টা স্ট্যান লি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছির ৯৫ বছর। স্ট্যান লি’র পারিবারিক আইনজীবী বিবিসিকে এ তথ্য নিশ্চিত করেছেন। ওই আইনজীবী বলেন, স্থানীয় সময় সোমবার সকালে লস অঞ্জেলসের সিডার্স সিনাই মেডিকেল সেন্টারে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন লি। স্ট্যান লি দীর্ঘদিন ধরে নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। পৃথিবী বিখ্যাত স্পাইডারম্যান, এক্স ম্যান, হাল্ক, আয়রনম্যান, ব্ল্যাকপ্যানথারসহ ও ডক্টর স্ট্রেঞ্জের মতো সব চরিত্রের অন্যতম স্রষ্টা এই মার্কিন কমিক্স লেখক। মার্ভেল কমিক্সের সাবেক প্রেসিডেন্টও ছিলেন লি।
Source: Plz, click here to show
--------------------------------

Id No...600

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

ভোট ৩০ ডিসেম্বর ॥ পুনর্তফসিলের প্রজ্ঞাপন জারি

Not Verified Yet...Plz, wait a while……

মনোনয়নপত্র দাখিল শেষ ২৮ নবেম্বর
বাছাই ২ ডিসেম্বর
প্রার্থিতা প্রত্যাহার শেষ ৯ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার ॥ রাজনৈতিক দলগুলোর দাবির পরিপ্রেক্ষিতে একাদশ জাতীয় নির্বাচনের তারিখ ৭ দিন পিছিয়ে ৩০ ডিসেম্বর রবিবার করা হয়েছে। একই সঙ্গে মনোনয়নপত্র জমার শেষ দিন ৯ দিন পিছিয়ে ২৮ নবেম্বর নির্ধারণ করা হয়েছে। সোমবার এক অনুষ্ঠানে নির্বাচন পেছানোর পুনর্তফসিলের সিদ্ধান্তের কথা জানান প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

এদিকে প্রধান নির্বাচন কমিশনারের ভোটের তারিখ পেছানোর সিদ্ধান্ত জানানোর পর কমিশন থেকে পুনর্তফসিলের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ইসি সচিব হেলালুদ্দিন আহমদ স্বাক্ষরিত পুনর্তফসিলের প্রজ্ঞাপনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ নবেম্বর বুধবার নির্ধারণ করা হয়েছে। এছাড়াও প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে ২ ডিসেম্বর রবিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর রবিবার। নির্বাচন ৩০ ডিসেম্বর রবিবার। এতে বলা হয়েছে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ ১৯৭২-এর দফা ১ অনুসারে নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। পুনর্তফসিলে প্রার্থীরা নির্বাচনে প্রচারের সুযোগ পাচ্ছে ২১ দিন।

এর আগে গত ৮ নবেম্বর জাতির উদ্দেশে দেয়া টেলিভিশন ভাষণে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন। প্রথম তফসিলে তিনি ২৩ ডিসেম্বর রবিবার একাদশ জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ওই তফসিলে মনোনয়নপত্র জমার শেষ তারিখ নির্ধারণ করা হয় ১৯ নবেম্বর, বাছাই ২২ নবেম্বর এবং প্রত্যাহারের শেষ তারিখ ধরা হয় ২৯ নবেম্বর।

এদিকে কমিশনের ভোটের তারিখ পেছানোর এই সিদ্ধান্তকে আওয়ামী লীগের পক্ষ থেকে ইসিকে সমর্থন দেয়া হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, নির্বাচনের তারিখ এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্তকে আওয়ামী লীগ সমর্থন করে। এই সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার শুধু নির্বাচন কমিশনের। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই। অপর দিকে নির্বাচনের তারিখ ৭ দিন পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করে পুনর্তফসিল দেয়ায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাকে ধন্যবাদ জানিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী। সোমবার এক বিবৃতে বলেন, প্রধান নির্বাচন কআমাদের প্রস্তাব গ্রহণ করায় খুহয়ে। এদিকে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি বলেছে, ইসির পুনর্তফসিলে কোন সমস্যা দেখছে না তারা।

এদিকে ইসির নির্বাচন পেছানোর বিষয়ে বিএনপি বা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে কোন আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেয়া হয়নি। তবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক প্রতিক্রিয়ায় বলেন, কমিশন সরকারী নির্দেশ পালন করছে। অপর দিকে জেএসডি সভাপতি আসম আবদুর রব বলেছেন, নির্বাচন ৭ দিন পেছানোর মধ্যে তারা ষড়যন্ত্র দেখছেন। তারা এখনও নির্বাচন একমাস পেছানোর দাবিতে অনড় রয়েছেন।

যদিও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে তফসিল ঘোষণার আগেই নির্বাচন পিছিয়ে দেয়ার দাবি করে আসছিল। এছাড়া বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের পক্ষ থেকেও তফসিল ঘোষণার পর নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দেয়ার দাবি করা হয়। তফসিল ঘোষণার আগেই ঐক্যফ্রন্টের দাবির প্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার তখন সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় নির্বাচন পরিচালনায় সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ ইসির নেই। তাই তফসিল পেছানোর সুযোগ নেই ইসির। তবে রাজনেতিক দলগুলো একমত হলেও নির্বাচন দু’একদিন পিছিয়ে দেয়া যেতে পারে। এর আগে তিনি তফসিল ঘোষণায় জাতির উদ্দেশে ভাষণে দেশে গণতন্ত্রকে সচল রাখতে রাজনৈতিক দলগুলোর মধ্যকার বিবাদ মিটিয়ে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান।

যদিও প্রথম তফসিল ঘোষণার পর ঐক্যফ্রন্ট এবং বিএনপির পক্ষ থেকে ব্যাপক প্রতিক্রিয়া দেখানো হয়। কিন্তু হঠাৎই দৃশ্যপট পাল্টে যেতে থাকে রবিবার জাতীয় ঐক্যফ্রন্টের একটি সিদ্ধান্তে। তারা ওইদিন সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেন। পাশাপাশি জাতীয় নির্বাচনও একমাস পিছিয়ে দেয়ার দাবি জানান। ঐক্যফ্রন্টের পাশাপাশি বিকল্পধারার নেতৃত্বোধীন যুক্তফ্রন্টও ইসিকে চিঠি দিয়ে নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দেয়ার দাবি তোলে। জাতীয় নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত ঘোষণার পরে নির্বাচন পেছানোর এই দাবিতে বিরোধিতা করেনি ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট এবং এইচএম এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট। দলগুলোর নির্বাচন পিছিয়ে দেয়ার দাবির প্রেক্ষিতে রবিবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের বলেন এ বিষয়ে সোমবার ইসির সিদ্ধান্ত জানানো হবে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএম মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি নির্বাচন ৭ দিন পিছিয়ে দেয়ার কমিশনের সিদ্ধান্তের কথা জানান। এর আগে সকালে নির্বাচন কমিশনের এক বৈঠকে পুনর্তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। ওই বৈঠকে নির্বাচন ৩০ ডিসেম্বর রবিবার এবং মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৮ ডিসেম্বর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

যদিও প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা পুনর্তফসিলের নির্বাচন ১ সপ্তাহ পিছিয়ে দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তবে তার এই সিদ্ধান্তে এখনও খুশি হতে পারেনি জাতীয় ঐক্যফ্রন্ট। ভোট গ্রহণের তারিখ পিছিয়ে ৩০ ডিসেম্বর করার পর জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ঐক্যফ্রন্ট তফসিল এক মাস পেছানোর দাবিতেই অনড় থাকবে। এ বিষয়ে তারা পরবর্তী কর্মসূচী দেবে। তিনি বলেন, ৩০ ডিসেম্বরের একদিন পরেই ইংরেজী নববর্ষ। ওই সময় দেশে কোন কূটনীতিক ও বিদেশী পর্যবেক্ষক থাকবেন না। সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে নির্বাচন বানচাল করতে এ সিদ্ধান্ত নিয়েছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএম প্রদর্শনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা ভোটের তারিখ পিছিয়ে ৩০ ডিসেম্বর করার সিদ্ধান্তের কথা জানিয়ে আরও বলেন, স্বস্তির বিষয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের দাবির প্রেক্ষিতে কমিশন সোমবার এ বিষয়ে বৈঠকে বসেছিল। সভার সিদ্ধান্ত অনুযয়ী পুনঃতর্ফসিলে ভোট ৩০ ডিসেম্বর করা হয়েছে। মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৮ নবেম্বর করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ॥ এদিকে একাদশ জতীয় নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি প্রতিপালনে মাঠ পর্যয়ে নির্বাহী ম্যাজেস্ট্রেট নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। ইসি এই নির্দেশনায় প্রতিটি উপজেলায় একজন, সিটি কর্পোরেশন এলাকায় প্রতি তিন থেকে চারটি ওয়ার্ডের জন্য একজন, সিটি কর্পোরেশন ছাড়া জেলা সদরে প্রতি পৌর এলাকায় এক থেকে দুইজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগের কথা বলা হয়েছে। এছাড়া পাবর্ত্য এলাকায় তিন থেকে চারটি উপজেলার জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করার নির্দেশনাও দেয়া হয়েছে। সোমবার ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত নির্দেশনায় ভোটগ্রহণের পরদিন পর্যন্ত ম্যাজিস্ট্রেট নিয়োজিত রাখার কথাও বলা হয়েছে।

এদিকে অপর এক নির্দেশনায় নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি ছাড়া কোনও কর্মকর্তা-কর্মচারী বদলি না করতে মন্ত্রিপরিষদ সচিবকে চিঠি দিয়েছে ইসি। শুক্রবার এ চিঠি মন্ত্রিপরিষদ সচিবকে পাঠানো হয়। এছাড়া একই দিন স্বাক্ষরিত অপর এক চিঠিতে আগামী ১৫ নবেম্বরের মধ্যে বিভিন্ন ভবন ও স্থাপনায় প্রচারসামগ্রী অপসারণের নির্দেশ দিয়েছে ইসি। অন্যথায় এ বিষয়ে পদক্ষেপ নিতে ম্যাজিস্ট্রেট ও পুলিশ প্রশাসনকে বলা হয়েছে।
Source: Plz, click here to show
--------------------------------

Id No...599

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

আ. লীগের মনোনয়নপত্র কিনেছেন জেনিফার ফেরদৌস

Not Verified Yet...Plz, wait a while……

‘মিডিয়ায় কাজ শুরুর আগে থেকেই আমি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। দেশের মানুষের পাশে থাকতে চাই।’— কথাগুলো বলেছেন মডেল ও উপস্থাপক জেনিফার ফেরদৌস। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট ৩ আসন থেকে উপস্থাপক জেনিফার ফেরদৌস আওয়ামী লীগের পক্ষে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। এরইমধ্যে মনোনয়নপত্র কিনে জমাও দিয়েছেন বলে জানান তিনি। জেনিফার ফেরদৌস বলেন, ‘বাগেরহাটে আমার দাদার নামে একটা স্কুল আছে। এর নাম হলো আবদুল মাজেদ মাস্টার মেমোরিয়াল প্রি-ক্যাডেট স্কুল। নিজ এলাকার মানুষজন আমাদের অনেক ভালোবাসেন। আমিও তাঁদের কল্যাণে কাজ করতে চাই। সবাই দোয়া করবেন।’ এটিএন বাংলায় ‘হারানো সুর’ নামে একটি অনুষ্ঠানের উপস্থাপনা করে পরিচিতি পান জেনিফার ফেরদৌস। উপস্থাপনার পাশাপাশি মডেলিং ও টিভি নাটকে অভিনয়ও করেন তিনি। কিছুদিন আগে ক্রিকেটার সাব্বির রহমানের সঙ্গে বিস্কুটের একটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন জেনিফার ফেরদৌস।
Source: Plz, click here to show
--------------------------------

Id No...598

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে বিএনপির ৫ নেতা

Not Verified Yet...Plz, wait a while……

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগারে গেছেন দলের শীর্ষ স্থানীয় ৫ নেতা। সোমবার বেলা পৌনে তিনটার দিকে কারাগারের ভেতরে প্রবেশ করেন তারা। বিষয়টি নিশ্চিত করে খালেদা জিয়ার ব্যক্তিগত সচিব এবিএম আবদুস সাত্তার জানান, কারাগারে যাওয়া নেতারা হলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস ও জমির উদ্দিন সরকার।
Source: Plz, click here to show
--------------------------------

Id No...597

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Sports
Location :DHAKA

ডাবল সেঞ্চুরি হাঁকালেন মি. ডিপেন্ডেবল

Not Verified Yet...Plz, wait a while……

পাঁচ বছর আগে ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে দেশের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মুশফিকুর রহিম। ঠিক ২০০ রান ছিল এতদিন তার সর্বোচ্চ ইনিংস। আজ ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ফেললেন মুশি। এই ম্যাজিক্যাল মাইলফলকে পৌঁছতে `মি. ডিপেন্ডেবল` খেলেছেন ৪০৭ বল; হাঁকিয়েছেন ১৬ টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি। এই রিপোর্ট লেখা পর্যন্ত মুশফিকের সংগ্রহ ২০০ রান। হাফ সেঞ্চুরি করেছেন মেহেদী মিরাজ। বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৪৮৬ রান। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ দ্বিতীয় দিন লাঞ্চের পর ৬ষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ব্যক্তিগত ৩৬ রানে জার্ভিসের বলে ধরা পড়লেন চাকাভার গ্লাভসে। এর সঙ্গে ভাঙে ৬ষ্ঠ উইকেটে ৭৩ রানের জুটি। এরপর টিকতে পারেননি আরিফুল হকও। মুশফিকের সঙ্গী হয়েছেন মেহেদী হাসান মিরাজ। এর আগে গতকাল রবিবার প্রথম দিন শেষে ৫ উইকেটে ৩০৩ রান তুলেছিল বাংলাদেশ। ২৬ রানে ৩ উইকেট হারানোর পর দলকে খাদ থেকে টেনে তুলেন মুশফিকুর রহিম এবং মুমিনুল হক। চতুর্থ উইকেটে গড়েন ২৬৬ রানের দুর্দান্ত জুটি। ১৫০ বলে ১২ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৭ম টেস্ট সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। দিনের খেলার শেষভাগে দলকে সুবিধাজনক অবস্থানে রেখে প্যাভিলিয়নে ফিরলেন মুমিনুল হক। তার ২৪৭ বলে ১৬১ রানের অসাধারণ ইনিংসে ছিল ১৯টি বাউন্ডারি। মুমিনুলের পর সেঞ্চুরি হাঁকান মুশফিকও। ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরিতে পৌঁছতে `মি. ডিপেন্ডেবল` খেলেন ১৮৭ বল। হাঁকান ৮টি বাউন্ডারি। মুমিনুল আউট হওয়ার পর ৬ ওভার বাকী থাকায় অধিনায়ক মাহমুদউল্লাহর পরিবর্তে উইকেটে আসেন `নাইটওয়াচম্যান` তাইজুল ইসলাম। ৪ রান করে জার্ভিসের বলে ক্যাচ দেন উইকেটের পেছনে। রিভিউ জিতে তাইজুলকে প্যাভিলিয়নে পাঠায় জিম্বাবুয়ে। দিনের বাকী সময়টা দুই ভায়রা-ভাই মুশফিক-মাহমুদউল্লাহ নিরাপদে কাটিয়ে দেন।
Source: Plz, click here to show
--------------------------------

Id No...596

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

মনোনয়নপত্র কিনলেন মমতাজ

Not Verified Yet...Plz, wait a while……

লোকসম্রাজ্ঞী মমতাজ মাটি ও মানুষের গান করে সর্বস্তরের মানুষের ভালোবাসার পাশাপাশি হয়েছেন সংসদ সদস্যও। পেয়েছেন প্রধানমন্ত্রীর নান্দনিক ভালোবাসা। দু`বারের সফলতার ধারাবাহিকতায় এবারও তিনি মনোনয়নপত্র কিনেছেন। তিনি মানিকগঞ্জ-২ (সিংঙ্গাইর) আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগ’র হয়ে নির্বাচন করছেন। এ প্রসঙ্গে বাংলানিউজকে মমতাজ বলেন, ‘এলাকাবাসী যতদিন আমাকে ভালোবাসবে ততদিন আমি নির্বাচন করবো, মানুষের জন্য কাজ করবো। অবশ্য বিগত দুই বছরে আমার এলাকায় লক্ষণীয় কাজ করেছি, যা আগে মানুষ চিন্তাও করেনি। সামনেও এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই।’
Source: Plz, click here to show
--------------------------------
Next 10 Records

You 're visitors No.

14303




স্বাধীনকথা মিডিয়া

Kaliakair, Gazipur, Dhaka, Bangladesh.
http://www.selltoearn.com

প্রধান উপদেষ্টা সম্পাদক: Selltoearn.com

E-mail:selltoearnmoney@gmail.com

উপদেষ্টা সম্পাদক: Selltoearn.com

কারিগরি সহযোগীতায় :
হেমাস আইটি http://www.selltoearn.com

E-mail: info@selltoearn.com

স্বাধীনকথা মিডিয়া

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত স্বাধীনকথা মিডিয়া