Home Page

Id No...600

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

ভোট ৩০ ডিসেম্বর ॥ পুনর্তফসিলের প্রজ্ঞাপন জারি



মনোনয়নপত্র দাখিল শেষ ২৮ নবেম্বর
বাছাই ২ ডিসেম্বর
প্রার্থিতা প্রত্যাহার শেষ ৯ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার ॥ রাজনৈতিক দলগুলোর দাবির পরিপ্রেক্ষিতে একাদশ জাতীয় নির্বাচনের তারিখ ৭ দিন পিছিয়ে ৩০ ডিসেম্বর রবিবার করা হয়েছে। একই সঙ্গে মনোনয়নপত্র জমার শেষ দিন ৯ দিন পিছিয়ে ২৮ নবেম্বর নির্ধারণ করা হয়েছে। সোমবার এক অনুষ্ঠানে নির্বাচন পেছানোর পুনর্তফসিলের সিদ্ধান্তের কথা জানান প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

এদিকে প্রধান নির্বাচন কমিশনারের ভোটের তারিখ পেছানোর সিদ্ধান্ত জানানোর পর কমিশন থেকে পুনর্তফসিলের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ইসি সচিব হেলালুদ্দিন আহমদ স্বাক্ষরিত পুনর্তফসিলের প্রজ্ঞাপনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ নবেম্বর বুধবার নির্ধারণ করা হয়েছে। এছাড়াও প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে ২ ডিসেম্বর রবিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর রবিবার। নির্বাচন ৩০ ডিসেম্বর রবিবার। এতে বলা হয়েছে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ ১৯৭২-এর দফা ১ অনুসারে নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। পুনর্তফসিলে প্রার্থীরা নির্বাচনে প্রচারের সুযোগ পাচ্ছে ২১ দিন।

এর আগে গত ৮ নবেম্বর জাতির উদ্দেশে দেয়া টেলিভিশন ভাষণে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন। প্রথম তফসিলে তিনি ২৩ ডিসেম্বর রবিবার একাদশ জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ওই তফসিলে মনোনয়নপত্র জমার শেষ তারিখ নির্ধারণ করা হয় ১৯ নবেম্বর, বাছাই ২২ নবেম্বর এবং প্রত্যাহারের শেষ তারিখ ধরা হয় ২৯ নবেম্বর।

এদিকে কমিশনের ভোটের তারিখ পেছানোর এই সিদ্ধান্তকে আওয়ামী লীগের পক্ষ থেকে ইসিকে সমর্থন দেয়া হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, নির্বাচনের তারিখ এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্তকে আওয়ামী লীগ সমর্থন করে। এই সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার শুধু নির্বাচন কমিশনের। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই। অপর দিকে নির্বাচনের তারিখ ৭ দিন পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করে পুনর্তফসিল দেয়ায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাকে ধন্যবাদ জানিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী। সোমবার এক বিবৃতে বলেন, প্রধান নির্বাচন কআমাদের প্রস্তাব গ্রহণ করায় খুহয়ে। এদিকে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি বলেছে, ইসির পুনর্তফসিলে কোন সমস্যা দেখছে না তারা।

এদিকে ইসির নির্বাচন পেছানোর বিষয়ে বিএনপি বা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে কোন আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেয়া হয়নি। তবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক প্রতিক্রিয়ায় বলেন, কমিশন সরকারী নির্দেশ পালন করছে। অপর দিকে জেএসডি সভাপতি আসম আবদুর রব বলেছেন, নির্বাচন ৭ দিন পেছানোর মধ্যে তারা ষড়যন্ত্র দেখছেন। তারা এখনও নির্বাচন একমাস পেছানোর দাবিতে অনড় রয়েছেন।

যদিও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে তফসিল ঘোষণার আগেই নির্বাচন পিছিয়ে দেয়ার দাবি করে আসছিল। এছাড়া বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের পক্ষ থেকেও তফসিল ঘোষণার পর নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দেয়ার দাবি করা হয়। তফসিল ঘোষণার আগেই ঐক্যফ্রন্টের দাবির প্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার তখন সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় নির্বাচন পরিচালনায় সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ ইসির নেই। তাই তফসিল পেছানোর সুযোগ নেই ইসির। তবে রাজনেতিক দলগুলো একমত হলেও নির্বাচন দু’একদিন পিছিয়ে দেয়া যেতে পারে। এর আগে তিনি তফসিল ঘোষণায় জাতির উদ্দেশে ভাষণে দেশে গণতন্ত্রকে সচল রাখতে রাজনৈতিক দলগুলোর মধ্যকার বিবাদ মিটিয়ে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান।

যদিও প্রথম তফসিল ঘোষণার পর ঐক্যফ্রন্ট এবং বিএনপির পক্ষ থেকে ব্যাপক প্রতিক্রিয়া দেখানো হয়। কিন্তু হঠাৎই দৃশ্যপট পাল্টে যেতে থাকে রবিবার জাতীয় ঐক্যফ্রন্টের একটি সিদ্ধান্তে। তারা ওইদিন সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেন। পাশাপাশি জাতীয় নির্বাচনও একমাস পিছিয়ে দেয়ার দাবি জানান। ঐক্যফ্রন্টের পাশাপাশি বিকল্পধারার নেতৃত্বোধীন যুক্তফ্রন্টও ইসিকে চিঠি দিয়ে নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দেয়ার দাবি তোলে। জাতীয় নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত ঘোষণার পরে নির্বাচন পেছানোর এই দাবিতে বিরোধিতা করেনি ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট এবং এইচএম এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট। দলগুলোর নির্বাচন পিছিয়ে দেয়ার দাবির প্রেক্ষিতে রবিবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের বলেন এ বিষয়ে সোমবার ইসির সিদ্ধান্ত জানানো হবে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএম মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি নির্বাচন ৭ দিন পিছিয়ে দেয়ার কমিশনের সিদ্ধান্তের কথা জানান। এর আগে সকালে নির্বাচন কমিশনের এক বৈঠকে পুনর্তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। ওই বৈঠকে নির্বাচন ৩০ ডিসেম্বর রবিবার এবং মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৮ ডিসেম্বর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

যদিও প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা পুনর্তফসিলের নির্বাচন ১ সপ্তাহ পিছিয়ে দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তবে তার এই সিদ্ধান্তে এখনও খুশি হতে পারেনি জাতীয় ঐক্যফ্রন্ট। ভোট গ্রহণের তারিখ পিছিয়ে ৩০ ডিসেম্বর করার পর জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ঐক্যফ্রন্ট তফসিল এক মাস পেছানোর দাবিতেই অনড় থাকবে। এ বিষয়ে তারা পরবর্তী কর্মসূচী দেবে। তিনি বলেন, ৩০ ডিসেম্বরের একদিন পরেই ইংরেজী নববর্ষ। ওই সময় দেশে কোন কূটনীতিক ও বিদেশী পর্যবেক্ষক থাকবেন না। সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে নির্বাচন বানচাল করতে এ সিদ্ধান্ত নিয়েছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএম প্রদর্শনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা ভোটের তারিখ পিছিয়ে ৩০ ডিসেম্বর করার সিদ্ধান্তের কথা জানিয়ে আরও বলেন, স্বস্তির বিষয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের দাবির প্রেক্ষিতে কমিশন সোমবার এ বিষয়ে বৈঠকে বসেছিল। সভার সিদ্ধান্ত অনুযয়ী পুনঃতর্ফসিলে ভোট ৩০ ডিসেম্বর করা হয়েছে। মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৮ নবেম্বর করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ॥ এদিকে একাদশ জতীয় নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি প্রতিপালনে মাঠ পর্যয়ে নির্বাহী ম্যাজেস্ট্রেট নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। ইসি এই নির্দেশনায় প্রতিটি উপজেলায় একজন, সিটি কর্পোরেশন এলাকায় প্রতি তিন থেকে চারটি ওয়ার্ডের জন্য একজন, সিটি কর্পোরেশন ছাড়া জেলা সদরে প্রতি পৌর এলাকায় এক থেকে দুইজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগের কথা বলা হয়েছে। এছাড়া পাবর্ত্য এলাকায় তিন থেকে চারটি উপজেলার জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করার নির্দেশনাও দেয়া হয়েছে। সোমবার ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত নির্দেশনায় ভোটগ্রহণের পরদিন পর্যন্ত ম্যাজিস্ট্রেট নিয়োজিত রাখার কথাও বলা হয়েছে।

এদিকে অপর এক নির্দেশনায় নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি ছাড়া কোনও কর্মকর্তা-কর্মচারী বদলি না করতে মন্ত্রিপরিষদ সচিবকে চিঠি দিয়েছে ইসি। শুক্রবার এ চিঠি মন্ত্রিপরিষদ সচিবকে পাঠানো হয়। এছাড়া একই দিন স্বাক্ষরিত অপর এক চিঠিতে আগামী ১৫ নবেম্বরের মধ্যে বিভিন্ন ভবন ও স্থাপনায় প্রচারসামগ্রী অপসারণের নির্দেশ দিয়েছে ইসি। অন্যথায় এ বিষয়ে পদক্ষেপ নিতে ম্যাজিস্ট্রেট ও পুলিশ প্রশাসনকে বলা হয়েছে।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...599

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

আ. লীগের মনোনয়নপত্র কিনেছেন জেনিফার ফেরদৌস



‘মিডিয়ায় কাজ শুরুর আগে থেকেই আমি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। দেশের মানুষের পাশে থাকতে চাই।’— কথাগুলো বলেছেন মডেল ও উপস্থাপক জেনিফার ফেরদৌস। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট ৩ আসন থেকে উপস্থাপক জেনিফার ফেরদৌস আওয়ামী লীগের পক্ষে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। এরইমধ্যে মনোনয়নপত্র কিনে জমাও দিয়েছেন বলে জানান তিনি। জেনিফার ফেরদৌস বলেন, ‘বাগেরহাটে আমার দাদার নামে একটা স্কুল আছে। এর নাম হলো আবদুল মাজেদ মাস্টার মেমোরিয়াল প্রি-ক্যাডেট স্কুল। নিজ এলাকার মানুষজন আমাদের অনেক ভালোবাসেন। আমিও তাঁদের কল্যাণে কাজ করতে চাই। সবাই দোয়া করবেন।’ এটিএন বাংলায় ‘হারানো সুর’ নামে একটি অনুষ্ঠানের উপস্থাপনা করে পরিচিতি পান জেনিফার ফেরদৌস। উপস্থাপনার পাশাপাশি মডেলিং ও টিভি নাটকে অভিনয়ও করেন তিনি। কিছুদিন আগে ক্রিকেটার সাব্বির রহমানের সঙ্গে বিস্কুটের একটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন জেনিফার ফেরদৌস।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...598

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে বিএনপির ৫ নেতা



বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগারে গেছেন দলের শীর্ষ স্থানীয় ৫ নেতা। সোমবার বেলা পৌনে তিনটার দিকে কারাগারের ভেতরে প্রবেশ করেন তারা। বিষয়টি নিশ্চিত করে খালেদা জিয়ার ব্যক্তিগত সচিব এবিএম আবদুস সাত্তার জানান, কারাগারে যাওয়া নেতারা হলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস ও জমির উদ্দিন সরকার।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...596

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

মনোনয়নপত্র কিনলেন মমতাজ



লোকসম্রাজ্ঞী মমতাজ মাটি ও মানুষের গান করে সর্বস্তরের মানুষের ভালোবাসার পাশাপাশি হয়েছেন সংসদ সদস্যও। পেয়েছেন প্রধানমন্ত্রীর নান্দনিক ভালোবাসা। দু`বারের সফলতার ধারাবাহিকতায় এবারও তিনি মনোনয়নপত্র কিনেছেন। তিনি মানিকগঞ্জ-২ (সিংঙ্গাইর) আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগ’র হয়ে নির্বাচন করছেন। এ প্রসঙ্গে বাংলানিউজকে মমতাজ বলেন, ‘এলাকাবাসী যতদিন আমাকে ভালোবাসবে ততদিন আমি নির্বাচন করবো, মানুষের জন্য কাজ করবো। অবশ্য বিগত দুই বছরে আমার এলাকায় লক্ষণীয় কাজ করেছি, যা আগে মানুষ চিন্তাও করেনি। সামনেও এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই।’

Source: Plz, click here to show
--------------------------------

Id No...582

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :DHAKA

নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে ৪ নভেম্বর



আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী ৪ নভেম্বর (রোববার) ঘোষণা হতে পারে। এ দিন বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মাধ্যমে বক্তব্য দিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা তফসিল ঘোষণা করবেন বলে জানা গেছে। নির্বাচন কমিশনের (ইসি) একটি সূত্র জাগো নিউজকে এই তথ্যটি নিশ্চিত করেছেন। জানা যায়, ভাষণ দেয়ার জন্য এ-সংক্রান্ত একটি চিঠি বিটিভির কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, সিইসি ৪ নভেম্বরের জাতির উদ্দেশে ভাষণ দেবেন। এ বিষয়ে বিটিভিকে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। তার আগে ইসি ভবনে ৩ নভেম্বর এই ভাষণ রেকর্ড করা হবে। ২০১৩ সালের ২৫ নভেম্বর জাতির উদ্দেশে ভাষণদানকালে দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার রকিব উদ্দীন আহমেদ। সেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালের ৫ জানুয়ারি। উল্লেখ্য, আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...426

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :GAZIPUR

গাজীপুরের ‘নগর পিতা’ নৌকার জাহাঙ্গীর



গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে জয়লাভ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম। নৌকা প্রতীকের জাহাঙ্গীর বিপুল ভোটের ব্যবধানে হারিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকের হাসান উদ্দিন সরকারকে। মঙ্গলবার (২৬ জুন) ভোটগ্রহণের পর রাতভর চলে গণনা। এরমধ্যেই বিভিন্ন কেন্দ্র থেকে ফল আসতে থাকে। বুধবার (২৭ জুন) সকাল ৭টায় গাজীপুর বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত অস্থায়ী কার্যালয়ে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ঢাকা অফিস) রকিব উদ্দিন মন্ডল জানান, জেসিসির মোট ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৪১৬টিতে জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪ লাখ ১০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। এছাড়া হাতপাখা প্রতীকধারী নাসির উদ্দিন ২৬ হাজার ৩৮১ ভোট, মিনার প্রতীকধারী ফকলুর ১ হাজার ৬৫৯ ভোট, কাস্তে প্রতীকের রুহুল আমিন ৯৭৩ ভোট, মোমবাতি প্রতীকের জালাল উদ্দিন ১ হাজার ৮৬০ ভোট এবং ঘড়ি প্রতীকের ফরিদ আহমেদ ১ হাজার ৬১৭ ভোট পেয়েছেন। রকিব উদ্দিন মন্ডল জানান, নির্বাচনে মোট ৫৭ দশমিক ০২ শতাংশ ভোট পড়েছে। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা ৬ লাখ ৩০ হাজার ১১১। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৮ হাজার ৬৩৮। মোট ভোট দিয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন। অনিয়মের অভিযোগে স্থগিত করা হয়েছে ৯ কেন্দ্রের ভোট। সেখানে ভোটার ২৩ হাজার ৯৫৯ জন। তিনি বলেন, জনগণ সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কোনো ধরনের অভিযে‍াগ আসেনি। যে ৯টি কেন্দ্রে অভিযোগ এসেছিল সঙ্গে সঙ্গে ওই কেন্দ্রগুলো স্থগিত করা হয়। এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয়। ৯ কেন্দ্র ছাড়া বাকি কেন্দ্রগুলোতে নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। ভোট গণনার সঙ্গে সঙ্গে ফল আসতে থাকলে মধ্যরাত নাগাদই জয় প্রায় নিশ্চিত হয়ে যায় জাহাঙ্গীর আলমের। তখন তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপে বলেন, এ জয় গাজীপুরবাসীর, এ জয় গ্রিন সিটির। আমি এই শহরকে গ্রিন সিটি বানাতে চাই। একইসঙ্গে আমাদের দুর্ভোগ-যানজটকে ৯০ দিনের মধ্যে সমাধান করা হবে।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...422

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :GAZIPUR

গাজীপুর সিটি নির্বাচন: অনিয়মের নানা অভিযোগ



বাংলাদেশে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দিন প্রায় অর্ধেক অতিবাহিত হবার পর যে চিত্র পাওয়া যাচ্ছে তাতে দেখা যাচ্ছে সকালের দিকে ভোটার উপস্থিতি বেশি থাকলেও পরে তা কমে যায়। গাজীপুর থেকে বিবিসির সংবাদদাতা কাদির কল্লোল জানিয়েছেন, অনেক মানুষ সকালে ভোট দিতে এসেছিল এবং কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ সারি দেখা যাচ্ছে। তবে তিনি যেসব কেন্দ্রে ঘুরেছেন তার মধ্যে অনেক জায়গায় বিএনপি প্রার্থীর পক্ষে কেন্দ্রের ভেতরে কোন এজেন্ট চোখে পড়েনি। "অনেক কেন্দ্রে ধানের শীষের কোন এজেন্ট নেই। কোন-কোন কেন্দ্র বলা হচ্ছে, এজেন্টরা সকালে এসেছিল এবং পরে চলে গেছে। আবার কোন-কোন কেন্দ্র ধানের শীষের কোন এজেন্ট আসেনি বলে জানানো হয়েছে," জানিয়েছেন কাদির কল্লোল।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...400

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :ABROAD

রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী আসর মাতাবেন যারা



দিন যত ঘনিয়ে আসছে বিশ্বকাপ নিয়ে উন্মাদনা ততই বাড়ছে। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’এ তারকা ফুটবলারদের চমক দেখতে মুখিয়ে আছে পুরো বিশ্ব। ১৪ জুন পর্দা উঠছে রাশিয়া বিশ্বকাপের। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মনোমুগ্ধকর পরিবেশনায় উদ্বোধনী আসর মাতাবেন তিন বিশ্ব তারকা। নাচে-গানে স্বাগতিক দেশ রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরা হবে সবচেয়ে বড় এ ক্রীড়া উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে। এ ব্যাপারে ফিফা এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন ‘গ্লোবাল মিউজিক আইকন’ খ্যাত রবি উইলিয়াস। রাশিয়ার জাতীয় স্টেডিয়ামটিতে একসঙ্গে প্রায় ৮০ হাজার লোক বসে দেখতে পারেন। স্টেডিয়ামের এই বিপুল দর্শক ছাড়াও বিশ্ব মাতবে রবির সংগীতের তালে। উইল স্মিথ ও নিকি জ্যামের গাওয়া টুর্নামেন্টের অফিশিয়াল থিম সং ‘লিভ ইট আপ’ দিয়ে শুরু হবে অনুষ্ঠান। সঙ্গে থাকবে নাচ আর আতশবাজি। পরিবেশনায় অংশ নেবেন রাশিয়ার ক্লাসিক্যাল গায়িকা (সোপ্রানো) আইদা গারিফুলিনাও। রাশিয়ার মাটিতে হওয়া টুর্নামেন্টের এবারের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন ব্রাজিলের দুইবার বিশ্বকাপজয়ী কিংবদন্তি খেলোয়াড় রোনালদো। খবরে বলা হয়েছে, লুঝনিকি স্টেডিয়ামের পাশাপাশি একই সময় মস্কোর রেড স্কয়ারেও বিশ্বকাপ উপলক্ষে কনসার্ট আয়োজন করা হয়েছে। সেখানে থাকবে বর্ষীয়ান স্প্যানিস শিল্পী প্ল্যাসিদো দোমিংগো ও খন দিয়েগো ফ্লোরেজের পরিবেশনা। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৯টায় শুরু হবে ফিফা বিশ্বকাপ ২০১৮ এর প্রথম ম্যাচ। স্বাগতিক রাশিয়া সৌদি আরবের মুখোমুখি হবে। বিডি প্রতিদিন/ ১২ জুন ২০১৮/ ওয়াসিফ

Source: Plz, click here to show
--------------------------------

Id No...399

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :ABROAD

করমর্দনের মধ্য দিয়ে ঐতিহাসিক বৈঠকে ট্রাম্প ও কিম



করমর্দনের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন সিঙ্গাপুরের একটি হোটেলে আজ মঙ্গলবার বহু আকাঙ্ক্ষিত বৈঠক করছেন।

কোরীয় উপদ্বীপে শান্তি প্রতিষ্ঠায় সুযোগ তৈরি করছে এই বৈঠক। তবে বৈঠকে দুই নেতার আলোচনার বিষয়গুলোই মানুষের আগ্রহের কেন্দ্রে রয়েছে। উত্তর কোরিয়ার পারমাণবিক অস্ত্র থেকে শুরু করে দুই দেশের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলবেন তাঁরা।

বৈঠকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় পারমাণবিক নিরস্ত্রীকরণ। এ বিষয়ে দুই পক্ষের মধ্যে এখনো মতভেদ থাকলেও কূটনীতিকেরা তা কাটানোর চেষ্টা করছেন। ওয়াশিংটন পরিপূর্ণ, যাচাইযোগ্য ও অপরিবর্তনীয় পারমাণবিক নিরস্ত্রীকরণের (সিভিআইডি) নিশ্চয়তা চায় উত্তর কোরিয়ার কাছ থেকে। ট্রাম্প বলছেন, পিয়ংইয়ংকে পারমাণু কর্মসূচি ত্যাগ করতে হবে। যদি তারা সেটা না করে, তবে আলোচনা গ্রহণযোগ্য হবে না। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ বলেছে, পিয়ংইয়ং কোরীয় উপদ্বীপকে পরমাণু নিরস্ত্রীকরণের প্রতিশ্রুতির কথা প্রায়ই বলে আসছে। বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে কথাবার্তা হলেও কোন শর্তে কিম পরমাণু নিরস্ত্রীকরণের পথে যাবেন, তা এখনো স্পষ্ট নয়।

১৯৫০-৫৩ সালে যুদ্ধের পর উত্তর ও দক্ষিণ কোরিয়ার মধ্যে অঘোষিত যুদ্ধবিরতি চলছে। এপ্রিলে কিম ও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন একটি শান্তিচুক্তির বিষয়ে একমত হয়েছেন। এ ব্যাপারে চলতি মাসের প্রথম দিকে ট্রাম্প বলেন, ‘কোরীয় যুদ্ধ অবসানের বিষয়ে আমরা আলোচনা করছি।’ গত সপ্তাহে সিউল জানায়, ‘যুদ্ধ সমাপ্তির আগাম ঘোষণার জন্য পিয়ংইয়ং ও ওয়াশিংটনের সঙ্গে আমরা তিন স্তরে আলোচনা করেছি।’

তবে দুই কোরিয়ার মধ্যে একটি পূর্ণ চুক্তি এগিয়ে নিতে হলে আরও বিশদ আলোচনা এবং উত্তর কোরিয়ার মিত্র চীনকে যুক্ত করা প্রয়োজন হবে। ট্রাম্প বলেছেন, ‘আমরা অবশ্যই একটি চুক্তি সই করতে পারব এবং সে জন্য আমরা চেষ্টাও করছি।’

কিমের সঙ্গে আলোচনায় মানবাধিকারের বিষয়টি ট্রাম্প তুলছেন কি না, সেটা আরেকটি প্রশ্ন। বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, নির্যাতন, অপহরণসহ রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মানবাধিকার লঙ্ঘনের দায়ে অভিযুক্ত উত্তর কোরিয়া। দেশটিতে ১ লাখ ২০ হাজার রাজনৈতিক বন্দী রয়েছেন। ১৯৭০ থেকে ৮০ দশকে পিয়ংইয়ংয়ের গুপ্তচরদের মাধ্যমে জাপানি নাগরিকদের অপহরণের বিষয় বৈঠকে তোলার জন্য ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ মিত্র জাপান।

পারমাণবিক নিরস্ত্রীকরণ চুক্তির পর নিজের ক্ষমতা টিকিয়ে রাখা নিয়ে আতঙ্কিত কিম। যুক্তরাষ্ট্র তার শত্রুভাবাপন্ন নীতির রাশ টানবে কি না, তা নিয়ে কিমের উদ্বেগ রয়েছে। পারমাণবিক নিরস্ত্রীকরণের পর তাঁর সরকার যাতে ক্ষমতায় থেকে যেতে পারে, সেই নিশ্চয়তা চাইছেন কিম। কারণ ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন উত্তর কোরিয়ার পারমাণবিক নিরস্ত্রীকরণ ‘লিবিয়ার মডেলে’ করার কথা বলায় এই বৈঠক বাতিলের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল। লিবিয়ার পরমাণু নিরস্ত্রীকরণের জন্য মুয়াম্মার গাদ্দাফি সরকারের সঙ্গে চুক্তি করেছিল যুক্তরাষ্ট্র। পারমাণবিক নিরস্ত্রীকরণের পর পশ্চিমা সমর্থিত বিদ্রোহীদের হাতে ক্ষমতাচ্যুত ও নিহত হন গাদ্দাফি।

Source: Plz, click here to show
--------------------------------

Id No...397

Name : Selltoearn.com
E-mail :1 selltoearnmoney@gmail.com
E-maail :2 selltoearn.com@gmail.com
News Type : Political
Location :ABROAD

ট্রাম্প-কিম বৈঠক





Source: Plz, click here to show
--------------------------------
Next 10 Records

স্বাধীনকথা মিডিয়া

Kaliakair, Gazipur, Dhaka, Bangladesh.
http://www.selltoearn.com

প্রধান উপদেষ্টা সম্পাদক: Selltoearn.com

E-mail:selltoearnmoney@gmail.com

উপদেষ্টা সম্পাদক: Selltoearn.com

কারিগরি সহযোগীতায় :
হেমাস আইটি http://www.selltoearn.com

E-mail: info@selltoearn.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত স্বাধীনকথা মিডিয়া